শনিবার, জুন ১৫, ২০২৪
- বিজ্ঞাপন -
হোম আন্তর্জাতিক সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতঃ ভাইরাসের সংক্রমণ রোধে

সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতঃ ভাইরাসের সংক্রমণ রোধে

আন্তর্জাতিক ডেস্কঃ ব্রিটেনে করোনা ভাইরাসের সংক্রমণ আবার বৃদ্ধির প্রেক্ষিতে সৌদি আরব কমপক্ষে এক সপ্তাহের জন্য আন্তর্জাতিক বিমান চলাচল এবং স্থল ও সমুদ্র বন্দর দিয়ে লোকজনের প্রবেশ বন্ধ করে দিয়েছে।
সৌদি বার্তা সংস্থা স্পা বলেছে, সৌদি আরব অন্তত: এক সপ্তাহের জন্য বিশেষ ব্যতিক্রমী ঘটনা ছাড়া সাময়িকভাবে সকল আন্তর্জাতিক ফ্লাইট চলাচল স্থগিত করছে। এই স্থগিতাদেশ আরো এক সপ্তাহ বাড়ানো হতে পারে।” খবর এএফপি’র।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্পা আরো জানিয়েছে, স্থল ও সমুদ্র বন্দর দিয়ে সৌদি আরবে প্রবেশ এক সপ্তাহের জন্য স্থগিত থাকবে, যা আরও এক সপ্তাহের মতো বাড়ানো হতে পারে।”
স্পা আরো জানিয়েছে যে, বর্তমানে সৌদি আরবে অবস্থানরত ইন্টারন্যাশনাল এয়ারক্র্যাফটগুলোর ক্ষেত্রে এই স্থগিতাদেশ প্রযোজ্য হবে না। সেগুলোকে ফিরে যেতে দেওয়া হবে।
কয়েকটি ইউরোপীয় দেশ গত রোববার ব্রিটেন থেকে লোকজনের ভ্রমণ নিষিদ্ধ করার পরে সৌদি আরব এই সিদ্ধান্ত জানিয়েছে। যুক্তরাজ্য সরকার সতর্ক বার্তায় জানিয়েছে যে, নতুন করে ভাইরাসের সংক্রমন বৃদ্ধি পাওয়ার ফলে তা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।
স্পা আরো জানিয়েছে, যেসব যাত্রী ইউরোপ বা এমন কোনো দেশ থেকে সৌদি আরবে এসেছেন যেখানে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধি পেয়েছে তাদেরকে ৮ ডিসেম্বর থেকে দুই সপ্তাহের জন্য কোরেনটাইনে থাকতে হবে ও করোনা পরীক্ষা করাতে হবে।
প্রতিবেশী কুয়েতও রোববার ভাইরাসের সংক্রমণের কারণে ব্রিটেন থেকে যাত্রীবাহী ফ্লাইট আসার ওপর নিষেধাজ্ঞা ঘোষণা করেছে।
পুরো ইউরোপে আরো ব্যাপকভাবে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার সতর্কতার ঘন্টা বাজছে। গত সপ্তাহে সেখানে মৃত্যু সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে গেছে।
গত সপ্তাহে, সৌদি আরব ফাইজার-বায়োনটেক ভ্যাকসিনের প্রথম চালান আসার পরে তিন দফা কোভিড -১৯ টিকাদান কর্মসূচি শুরু করেছে।
সৌদি আরবে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৬ হাজারেরও বেশি লোকের মৃত্যু হয়েছে। এছাড়া, ৩ লাখ ৬১ হাজারের বেশি লোক সংক্রমণের শিকার হয়েছে। উপসাগরীয় আরব দেশগুলোর মধ্যে সৌদি আরবে মৃত্যু সংখ্যা সর্বোচ্চ হলেও সেখানে আরোগ্যের হারও অধিক।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- বিজ্ঞাপন -

Most Popular

বঙ্গবন্ধুর সমাধিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের শ্রদ্ধা নিবেদন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের দু’মাসব্যাপী বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী ২৬ জন কর্মকর্তা মঙ্গলবার গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

যারা মানুষের কল্যাণে কাজ করেন তারই মহৎ- পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মানুষের মধ্যে যারা অনিত্য জীবন ধারণ করে নিত্য জীবন ধারণ করেছেন এবং যারা...

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পেশাজীবী লীগ ঢাকা মহানগর উত্তরের আলোচনা ও দোয়ার আয়োজন

নিজস্ব প্রতিবেদকঃ শুক্রবার বিকেল ৪ টায় ঢাকা মহানগর উত্তরের ২ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপি'র ৪৪ তম...

পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামের মানুষ নির্যাতিত, নিপীড়িত, অবহেলিত, পশ্চাদপদতা সবকিছু বিবেচনা করেই কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী...

Recent Comments