শনিবার, জুন ১৫, ২০২৪
- বিজ্ঞাপন -
হোম রাজনীতি বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবেঃ তাজুল ইসলাম

বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবেঃ তাজুল ইসলাম

চট্টগ্রাম প্রতিনিধিঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগের হাত ধরেই দেশের স্বাধীনতা এসেছে এবং ঐতিহ্যবাহী এই সংগঠনের হাত ধরেই দেশ উন্নত-সমৃদ্ধ হবে।
আজ চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের পিতা এডভোকেট নুরুচ্ছফা তালুকদারের নামে নবনির্মিত অডিটোরিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তাজুল ইসলাম আরো বলেন, ‘বঙ্গবন্ধু উন্নত-সমৃদ্ধ বাংলার স্বপ্ন দেখেছেন, দেশে আইনের শাসন ও সুবিচার প্রতিষ্ঠা করার কথা বলেছেন। তাঁর চেতনা ও আদর্শের অনুসারী হিসেবে আমাদের বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। গড়তে হবে জাতির পিতার সোনার বাংলা’।
মন্ত্রী বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক কর্মকান্ড স্থবির হয়ে পড়লেও দেশে অর্থনীতির চাকা আগের মতই চালু রয়েছে।
করোনার পূর্বে দেশে অর্থনীতির অবস্থা যেমন ছিল আজকেও সেই অবস্থায় আছে। খাদ্য উৎপাদন ও রপ্তানি আয়সহ অন্যান্য সকল খাতে উন্নয়ন অগ্রগতি চলমান আছে। করোনার বিপদকালীন সময়ে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন তিনি।
মন্ত্রী বলেন, জাতির পিতা বাঙালির ভাগ্যের পরিবর্তনের জন্য সারাজীবন আন্দোলন-সংগ্রাম করে গেছেন। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলার মানুষের আশা আকাক্সক্ষাকে স্তব্ধ করে দেয়া হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশে ফিরেই গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে মানুষের অধিকার প্রতিষ্ঠিত এবং বাংলার মানুষের মুখে হাসি ফোটানোর জন্য লড়াই-সংগ্রাম শুরু করেন।
তাজুল ইসলাম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে মানুষের অন্ন-বস্ত্র, শিক্ষা, স্বাস্থ্য, অধিকার আদায়সহ অল্প সময়ের মধ্যেই সকল ক্ষেত্রে উন্নয়নের নবদিগন্তের সূচনা করেন। সকল ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।
মন্ত্রী বলেন, বর্তমানে দেশে ২৪ হাজার মেগাওয়াটের বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে যার ফলে চট্টগ্রাম, ঢাকা, বরিশাল, রংপুরসহ দেশের সর্বত্র অনেক শিল্প-কলকারখানা প্রতিষ্ঠিত হয়েছে, তৈরি হয়েছে অসংখ্য কর্মসংস্থান।
এডভোকেট নুরুচ্ছফা তালুকদার সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে আইন পেশার পাশাপাশি তিনি তাঁর সন্তানদের স্ব-স্ব স্থানে প্রতিষ্ঠিত এবং নিজ এলাকার জন্য অনেক উন্নয়ন করে গেছেন।
রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মোঃ শাহজাহান সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবু স্বজন কুমার তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- বিজ্ঞাপন -

Most Popular

বঙ্গবন্ধুর সমাধিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মকর্তাদের শ্রদ্ধা নিবেদন

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তিনটি অধিদপ্তরের দু’মাসব্যাপী বিশেষ বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণকারী ২৬ জন কর্মকর্তা মঙ্গলবার গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

যারা মানুষের কল্যাণে কাজ করেন তারই মহৎ- পার্বত্য প্রতিমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মানুষের মধ্যে যারা অনিত্য জীবন ধারণ করে নিত্য জীবন ধারণ করেছেন এবং যারা...

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পেশাজীবী লীগ ঢাকা মহানগর উত্তরের আলোচনা ও দোয়ার আয়োজন

নিজস্ব প্রতিবেদকঃ শুক্রবার বিকেল ৪ টায় ঢাকা মহানগর উত্তরের ২ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপি'র ৪৪ তম...

পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে- পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, পার্বত্য চট্টগ্রামের মানুষ নির্যাতিত, নিপীড়িত, অবহেলিত, পশ্চাদপদতা সবকিছু বিবেচনা করেই কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী...

Recent Comments