শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
- বিজ্ঞাপন -
হোম মহানগর কৃষিবিদ গ্রুপের উদ্যোগে কৃষিবিদ ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়

কৃষিবিদ গ্রুপের উদ্যোগে কৃষিবিদ ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়

হাসান রুহি ॥ শনিবার (৩১ অক্টোবর) কৃষিবিদ গ্রুপের উদ্যোগে কে এম সি এল এস এর অগ্রগতির ২০বৎসর উপলক্ষে কৃষিবিদ ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন কে এম সি এল এস এর  সভাপতি কৃষিবিদ মোঃ তারিক হাসান। স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ মোহাম্মদ আবদুল মতিন। কৃষিবিদ গ্রুপ ও কে এম সি এল এস এর অগ্রগতির ২০ বৎসর উপলক্ষ্যে বক্তব্য রাখেন গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক কৃষিবিদ ড. মোঃ আলী আফজাল। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দেশ বরেন্য কৃষিবিদ এনামুল হক, কৃষিবিদ ইব্রাহিম খলিল,কৃষিবিদ হাসানুল হক পান্না, কৃষিবিদ মোঃ আলমগীর।

প্রায় ৮০ জন কৃষিবিদদের এই মতবিনিময় সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের সদ্য সাবেক কেন্দ্রীয় নেতা(২০১২—২০১৯) ও বঙ্গবন্ধু পেশাজীবী লীগ এর কেন্দ্রীয় সভাপতি বিশিষ্ট লেখক সরকার মো. আবুল কালাম আজাদ।    

সভায় আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ এর ভারপ্রাপ্ত সভাপতি মো. ফিরোজ আক্তার, ডিকেআইবি’র আহবায়ক গোলাম সারোয়ার রাজা, কৃষিবিদ হাসান রুহি, কৃষি তথ্য সার্ভিস এর কর্মকর্তা সাবিহা আক্তার। আলোচনায় অংশ নেন মোস্তফা হায়দার,  তৈয়ব আলী মোল্লা।

সভায় উম্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব ছিল। সভায় বক্তারা বলেন কৃষিবিদ ও ডিপ্লোমা কৃষিবিদ গণের মধ্যে এতদিন মনস্তাত্ত্বিক যে বিরোধ ছিল তা আজ নিরসিত হল। দেশ ও জাতির সমৃদ্ধি ও উৎপাদন বৃদ্ধির কল্পে ডিপ্লোমা কৃষিবিদ ও কৃষিবিদগণ এক সাথে কাজ করে যাচ্ছে। আজ আর বিরোধ নেই সকলেই আজ কৃষিবিদ হয়ে এক কাতারে দেশের উৎপাদনে সহযোগিতার হাত বৃদ্ধি করছে।

মতবিনিময় সভায় উক্ত প্রতিষ্ঠানের সভাপতি, চেয়ারম্যান, এমডি, ডিএমডি, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বৃন্দ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সাবেক পিডি, কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সাইনটিস্ট এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সাবেক ৭ জন মহাপরিচালক গণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থায় কর্মরত ও অবসরপ্রাপ্ত কৃষিবিদরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

- বিজ্ঞাপন -

Most Popular

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গ্রামীণ কৃষি সম্পাদকের ঈদের শুভেচ্ছা

গ্রামীণ কৃষি ডেস্কঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের মুসলিম উম্মাহ, সুশীল সমাজ ও দেশ-বিদেশে অবস্থানরত সকল প্রবাসীদেরকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন...

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গবন্ধু পেশাজীবী লীগের প্রতিষ্ঠাতা সভাপতির ঈদের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদকঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন বঙ্গবন্ধু পেশাজীবী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় নেতা এবং সম্মিলিত...

রূপকল্প ২০৪১ বাস্তবায়নে অটিজম শিকার ব্যক্তিদেরও সম্পৃক্ত করতে হবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ। রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলের সঙ্গে অটিজম ও প্রতিবন্ধিতার শিকার...

উপজাতীয় শরণার্থী টাস্কফোর্সের চেয়ারম্যান সুদত্ত চাকমার বঙ্গবন্ধু স্মৃতি সমাধিতে শ্রদ্ধা নিবেদন

সুদত্ত চাকমা উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (সিনিয়র সচিব পদমর্যাদা) নিযুক্ত লাভ করায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর...

Recent Comments